Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মহিলা ও দুই সন্তানকে বাড়ি পাঠাল পুলিস

শনিবার রাতে দুই নাবালক সন্তান সহ এক আদিবাসী মহিলাকে কুমারগ্রাম ব্লকের খোয়ারডাঙা চৌপথিতে অসহায় অবস্থায় দেখতে পান স্থানীয়রা। তাঁরাই খবর দেন কামাখ্যাগুড়ি পুলিস ফাঁড়িতে
বিশদ
বদলে দিন, পাল্টে দিন আদিবাসীদের ডাক মমতার

এলেন, দেখলেন, জয় করলেন। রবিবার বিজেপির শক্ত ঘাঁটি মালদহের হবিবপুরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী জনসভাকে এককথায় এভাবেই ব্যাখ্যা করা যায়। এদিনের সভায় মহিলাদের সঙ্গে নৃত্যে পা মেলান তৃণমূল সুপ্রিমো।
বিশদ

29th  April, 2024
৩০টি ডিম সহ অজগর উদ্ধার

রবিবার ক্রান্তির চ্যাংমারি গ্রাম পঞ্চায়েতের পুরাতন চ্যাংমারি বাঁধ থেকে আট ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার হয়েছে। সেখান থেকে সাপের ৩০টি ডিমও উদ্ধার করেছেন আপালচাঁদ রেঞ্জের বনকর্মীরা।
বিশদ

29th  April, 2024
মহিলা ও দুই সন্তানকে বাড়ি পাঠাল পুলিস

শনিবার রাতে দুই নাবালক সন্তান সহ এক আদিবাসী মহিলাকে কুমারগ্রাম ব্লকের খোয়ারডাঙা চৌপথিতে অসহায় অবস্থায় দেখতে পান স্থানীয়রা। তাঁরাই খবর দেন কামাখ্যাগুড়ি পুলিস ফাঁড়িতে।
বিশদ

29th  April, 2024
জলপাইগুড়ি থেকে নিখোঁজ দুই অ্যাথলিট

খেলার মাঠে প্র্যাকটিসে গিয়ে একসঙ্গে নিখোঁজ জলপাইগুড়ির দুই নাবালিকা অ্যাথলিট। একজন কদমতলা বালিকা বিদ্যালয়ের ছাত্রী, অপরজন সেন্ট্রাল বালিকা বিদ্যালয়ের ছাত্রী। দু’জনে একসঙ্গে ফোল্ডিং মোড়ে খেলার মাঠে প্র্যাকটিস করত। 
বিশদ

29th  April, 2024
যুবক আটক

ভুল করে সীমান্ত টপকে বাংলাদেশ থেকে ভারতে ঢুকে পড়ে এক যুবক। সীমান্তে প্রহরারত বিএসএফ অনুপ্রবেশের অভিযোগে ওই যুবককে আটক করে। এই নিয়ে রবিবার কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের কুচলিবাড়ি সীমান্তে উত্তেজনা ছড়ায়।
বিশদ

29th  April, 2024
কালচিনিতে ঝড়ে ক্ষতিগ্রস্ত বহু বাড়ি

রবিবার কালবৈশাখীর ঝড়বৃষ্টিতে কালচিনি ব্লকে বেশকিছু বাড়িঘরের ক্ষতি হয়েছে। বিকেল ৪টে নাগাদ ব্লকের চুয়াপাড়া, কালচিনি, হ্যামিল্টনগঞ্জ, হাসিমারা, জয়গাঁ, মধু চা বাগান, সেন্ট্রাল ডুয়ার্স ও গারোপাড়ায় এই ঝড়বৃষ্টি হয়।
বিশদ

29th  April, 2024
১২ বছর পর গোঁসাইরহাট ইকোপার্ক চালুর সম্ভাবনা

পুরনো জৌলুস ফিরে পেতে চলেছে ধূপগুড়ির রাভাবস্তি। সেখানে ধূপগুড়ির গোঁসাইরহাট ‌ইকোপার্ক ও পক্ষী পরিচিতি কেন্দ্র নতুন করে খুলতে চলেছে। গত ১২ বছর ধরে এটি বন্ধ ছিল। 
বিশদ

29th  April, 2024
মশার দাপটে অতিষ্ঠ পুরবাসী

বৃষ্টি না হওয়ায় বৈশাখে তাপমাত্রার পারদ চড়ছে ক্রমশ। ফলে প্রচণ্ড গরমে নাভিশ্বাস উঠছে শহরবাসীর। তার উপর মশার উপদ্রব বৃদ্ধিতে প্রাণ ওষ্ঠাগত রাজার শহর কোচবিহারের বাসিন্দাদের
বিশদ

29th  April, 2024
পূর্তদপ্তরে রাখা কয়লাচালিত রোড রোলারকে হেরিটেজ স্বীকৃতির দাবি

ব্রিটিশ আমলে রাস্তা তৈরির কাজে কয়লাচালিত রোড রোলার ব্যবহার করা হতো। ১৯৪১ সালে হাওড়ার বার্ন অ্যান্ড কোম্পানি লিমিটেডের তৈরি করা এমনই একটি রোলার রয়েছে পূর্তদপ্তরের ফালাকাটা সাব ডিভিশন অফিস চত্বরে।
বিশদ

29th  April, 2024
শিশুউদ্যানে নেশার আসর ও অসামাজিক কাজকর্ম, ক্ষোভ

ময়নাগুড়ি শহরের শিশুউদ্যান সংলগ্ন এলাকায়  অসামাজিক কাজের আসর বসছে। পার্কে বসে নেশার আসর। পার্কের ভিতরে যুবক-যুবতীদের একাংশকেও অপ্রীতিকর অবস্থায় বহুবার। এসব নিয়ে ময়নাগুড়ির বাবুপাড়ার বাসিন্দারা ক্ষুব্ধ।
বিশদ

29th  April, 2024
জলপাইগুড়ি থেকে নিখোঁজ দুই অ্যাথলিট

খেলার মাঠে প্র্যাকটিসে গিয়ে একসঙ্গে নিখোঁজ জলপাইগুড়ির দুই নাবালিকা অ্যাথলিট। একজন কদমতলা বালিকা বিদ্যালয়ের ছাত্রী, অপরজন সেন্ট্রাল বালিকা বিদ্যালয়ের ছাত্রী। দু’জনে একসঙ্গে ফোল্ডিং মোড়ে খেলার মাঠে প্র্যাকটিস করত। 
বিশদ

29th  April, 2024
হাতিয়াডাঙায় যুবকের অস্বাভাবিক মৃত্যু, খুন হয়েছে বলে দাবি মায়ের

এক যুবককে গলা টিপে খুনের অভিযোগ উঠল তাঁর বন্ধুদের বিরুদ্ধে। রবিবার দুপুরে ঘটনাটি ঘটে আমবাড়ি পুলিস ফাঁড়ির অধীন হাতিয়াডাঙায়। স্থানীয় একটি মন্দিরের পাশে ওই যুবককে পড়ে থাকতে দেখে এলাকায় চাঞ্চল্য ছড়ায়
বিশদ

29th  April, 2024
মাটিগাড়ায় দু’পক্ষের ঝামেলা, ছুরিকাহত ১ 

ভোট পরবর্তী ঝামেলা ঘিরে উত্তেজনা ছড়াল মাটিগাড়ায়। রবিবার সন্ধ্যায় মাটিগাড়া থানার খোলাইবক্তরি গ্রামে দু’পক্ষের মধ্যে ঝামেলা হয়। বিজেপির এক কর্মী ছুরিকাহত হন বলে অভিযোগ। ঘটনাটি নিয়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলে থানায় বিক্ষোভ দেখায় বিজেপি
বিশদ

29th  April, 2024
মহানন্দা থেকে শিশুর দেহ উদ্ধার

রবিবার মহানন্দা নদীর পার্বতীঘাট থেকে একটি শিশুর মৃতদেহ উদ্ধার হয়েছে। শিশুটির বয়স ৬-৭ মাস। প্রধাননগর থানার পুলিস দেহটি উদ্ধার করে। ৪৫ নম্বর ওয়ার্ডের মহানন্দা নদী থেকে শিশুর দেহ উদ্ধারে বাঘাযতীন কলোনিতে চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

29th  April, 2024

Pages: 12345

একনজরে
পশ্চিমবঙ্গে লোকসভা ভোটের প্রচারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ খানিকটা ম্রিয়মাণ। এখনও পর্যন্ত তিনি জনসভা করেছেন মাত্র দু’টি। তিনি মালদহে একটি রোড শোতে অংশ নিয়েছেন। অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতিমধ্যেই জনসভা করে ফেলেছেন ন’টি। ...

আগামী দু’বছরের মধ্যে একটা ট্রফি জিততেই হবে বাবর আজমদের। ওডিআই ও টি-২০ ফরম্যাটে পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব নেওয়ার পর ক্রিকেটারদের ...

‘মা-মাটি-মানুষ নিয়ে বাংলা আছে ভালো।’ এই থিম সং তৃণমূলের যে কোনও সভা শুরু হওয়ার আগেই শোনা যাচ্ছে। সেই সুরের যেন প্রতিধ্বনি শোনা গেল বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের চা চক্রে। অবাক মনে হলেও এটাই সত্যি। তবে তিনি তৃণমূলের থিম ...

জমি দুর্নীতি মামলায় ধৃত ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের জামিনের আবেদনের প্রেক্ষিতে ইডির জবাব চাইল সুপ্রিম কোর্ট। সোমবার এই মামলার শুনানি ছিল বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের বেঞ্চে। আগামী ৬ মের মধ্যে এব্যপারে জবাব দিতে হবে কেন্দ্রীয় তদন্তকারী ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সব কর্মেই অর্থকড়ি উপার্জন বাড়বে। কর্মের পরিবেশে জটিলতা। মানসিক উত্তেজনা কমাতে চেষ্টা করুন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নৃত্য দিবস
১৬৩৯ - দিল্লির লালকেল্লার ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়
১৮৪৮- শিল্পী রাজা রবি বর্মার জন্ম
১৯১৭ – সঙ্গীতবিশারদ দিলীপকুমার রায়ের জন্ম
১৯১৯ - জালিওয়ান ওয়ালাবাগের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুর ব্রিটিশ প্রদত্ত নাইট উপাধি ত্যাগ করেন
১৯১৯- বিশিষ্ট তবলাবাদক ওস্তাদ আল্লারাখার জন্ম
১৯৩৯- কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন সুভাষচন্দ্র বসু
১৯৪৫ -  জার্মান বাহিনীর মিত্রশক্তির কাছে আত্মসমর্পণ
১৯৪৫ – ইতালির একনায়ক মুসোলিনীর মৃত্যু
১৯৪৯ -  বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী উৎপলেন্দু চৌধুরীর জন্ম
১৯৫৪ -  ভারত ও চীনের মধ্যে পঞ্চশীল চুক্তি সম্পাদিত
১৯৭০ - টেনিস খেলোয়াড় আন্দ্রে আগাসির  জন্ম
১৯৮০ - চলচ্চিত্র নির্দেশক ও প্রযোজক স্যার আলফ্রেড যোসেফ হিচককের মৃত্যু
১৯৯৭ -   ব্রিটেন চীনের কাছে হংকংকে ফিরিয়ে দেয়
২০২০ - বিশিষ্টঅভিনেতা  ইরফান খানের মৃত্যু 

29th  April, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫৭ টাকা ৮৫.০০ টাকা
পাউন্ড ১০২.১২ টাকা ১০৬.৬৩ টাকা
ইউরো ৮৭.৩৭ টাকা ৯১.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৭ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪। ষষ্ঠী ৪/৫৩ দিবা ৭/৬। উত্তরাষাঢ়া নক্ষত্র ৫৭/৩০ রাত্রি ৪/৯। সূর্যোদয় ৫/৮/৩৯, সূর্যাস্ত ৫/৫৯/৪। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১০/১৭ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩৩ মধ্যে পুনঃ ৩/২৫ গতে ৫/৮ মধ্যে। রাত্রি ৬/৪৩ মধ্যে পুনঃ ৮/৫৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৬ গতে ২/৫৬ মধ্যে। বারবেলা ৬/৪৫ গতে ৮/২১ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২৩ গতে ৮/৪৬ মধ্যে। 
১৭ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪। সপ্তমী রাত্রি ২/৪৫। উত্তরাষাঢ়া নক্ষত্র রাত্রি ১/৩৩। সূর্যোদয় ৫/৯, সূর্যাস্ত ৬/০। অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১০/১৪ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৬ মধ্যে ও ৩/২৯ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৬/৪৯ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২২ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৬/৪৬ গতে ৮/২২ মধ্যে ও ১/১১ গতে ২/৪৭ মধ্যে। কালরাত্রি ৭/২৪ গতে ৮/৪৭ মধ্যে। 
২০ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৫ রানে আউট টার্নার, লখনউ ১২৩/৫ (১৭.১ ওভার), টার্গেট ১৪৫

11:10:00 PM

আইপিএল: ৬২ রানে আউট স্টোইনিস, লখনউ ১১৫/৪ (১৪.৫ ওভার), টার্গেট ১৪৫

11:05:35 PM

আইপিএল: ১৮ রানে আউট হুডা, লখনউ ৯৯/৩ (১৩.১ ওভার), টার্গেট ১৪৫

10:57:18 PM

আইপিএল: ৩৯ বলে হাফসেঞ্চুরি স্টোইনিসের, লখনউ ১০১/৩ (১৩.৩ ওভার), টার্গেট ১৪৫

10:48:34 PM

আইপিএল: লখনউ ৭৯/২ (১০ ওভার), টার্গেট ১৪৫

10:44:24 PM

আইপিএল: ২৮ রানে আউট কেএল রাহুল,লখনউ ৫৯/২ (৭.২ ওভার), টার্গেট ১৪৫

10:29:47 PM